শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রামেকে গত ২৪ ঘন্টায় করেনায় আরও ৯ জনের মৃত্যু

রামেকে গত ২৪ ঘন্টায় করেনায় আরও ৯ জনের মৃত্যু

রামেকে করোনায় আরও ৭ জনের প্রাণহানি
রামেকে করোনায় আরও ৭ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে চারজন এবং উপসর্গ নিয়ে পাঁচজনজনসহ মোট নয়জনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৮ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি বলেন, হাসপাতালে মৃতদের মধ্যে পুরুষ তিনজন ও নারী ছয়জন। এদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে ছিল। স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফনের নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, গত একদিনে মৃতদের মধ্যে রাজশাহী জেলার চারজন, নাটোরের দুইজন, নওগাঁর দুজন ও মেহেরপুরের একজন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর তিনজন ও নাটোরের একজন।

অন্যদিকে, উপসর্গে মারা গেছেন রাজশাহীর একজন, নাটোরের একজন, নওগাঁর দুজন ও মেহেরপুরের একজন।

পরিচালক বলেন, গত একদিনে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৩৫টি নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৬৬টি নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এছাড়া গত একদিনে রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন। রামেকে করোনায় আক্রান্ত হয়ে ১৪৭ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১১৪ জন ভর্তি রয়েছেন। গত একিদেন রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ২৬১ জন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply